শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / চট্টগ্রাম / বান্দরবানে অবৈধভাবে পাহাড় কাটার সময় মাটি চাপায় ৫ জন নিহত

বান্দরবানে অবৈধভাবে পাহাড় কাটার সময় মাটি চাপায় ৫ জন নিহত

প্রকাশিত: ২০১৮-০৫-২১ ২১:০৩:০৩

   আপডেট: ২০১৮-০৫-২১ ২১:৪৩:৩৩

ফাইল ছবি।

বান্দরবান

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে অবৈধভাবে পাহাড় কাটার সময় ২০ থেকে ২৫ ফুট নিচে মাটি চাপায় পড়ে ৫জন শ্রমিক মৃত্যুবরণ করেছেন। এক শ্রমিককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। সোমবার ২১ মে দুপুরে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

নিহতরা হলেন, শ্রমিক সোনা মিয়া (৩০), আবু আহমদ (৩২), নুরুল হাকিম (২৫), জসিম উদ্দিন (২৪) এবং নুর আহমদ।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের মিয়ানমার সীমান্তবর্তী মনজয় পাড়া এলাকার বড়ইতলী গ্রামে জনৈক রুপায়ন বড়ুয়ার একটি মৎস্য খামারের নালা নির্মাণে পাহাড়ের মাটি কাটার সময় আকস্মিভাবে পাহাড়ের একাংশ ধসে পড়ে। ফলে মাটিচাপা পড়ে ঘটনাস্থলেই ৫ শ্রমিক নিহত হয়।

একই ঘটনায় শ্রমিক মো. বেলালকে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়ে দেয়।

জেলা প্রশাসক মো. আসলাম হোসেন জানিয়েছেন, বিষয়টি তদন্ত করে ওই এলাকায় শ্রমিকদের দিয়ে অবৈধভাবে পাহাড় কাটার অভিযোগে জড়িতদের বিরুদ্ধে মামলা হবে।

প্রতি বছর বর্ষা মৌসুমে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে পাহাড় ধসে হতাহতের ঘটনা ঘটে। এ বছর বর্ষা মৌসুমকে সামনে রেখে পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।

গত বছর প্রবল বর্ষণে পাহাড় ধসে তিন পার্বত্য জেলায় শতাধিক মানুষ মারা যায় ।

আপনার মন্তব্য

আলোচিত