শিরোনাম

  পাহাড় কাটা ও পাহাড়ের ঢালে অবৈধ বসবাসকারীদের কঠোরভাবে প্রতিরোধের আহ্বান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রীর   আগামীকাল খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ   এইচএসসি : পেছাল ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা   পানছড়িতে ইউপিডিএফের নেতাকে গুলি করে হত্যা   আদিবাসী লৈঙ্গিক পরিচয়ের কারণে বৈষম্য ঘটেছে : মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়   পাহাড়ে বৃষ্টি হলে আশ্রয়কেন্দ্রে যাওয়ার আহ্বান   শিশু ধর্ষণে মৃত্যুদণ্ডের বিধান হচ্ছে ভারতে   সংখ্যালঘুদের নিয়ে বিভ্রান্তিকর খবর বন্ধ হওয়া উচিত : সজীব ওয়াজেদ জয়   কুয়েত বৌদ্ধ সমিতির উদ্যোগে বর্ষবিদায় ও বর্ষবরণ অনুষ্টান সম্পন্ন   পার্বত্য চট্টগ্রামের উপজাতিদের সতর্ক করলেন হেফাজত ইসলাম   পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক আদিবাসী নারীর ছবি চুরি করার অভিযোগ   থাইল্যান্ডে আজ থেকে শুরু হয়েছে জলকেলি উৎসব 'সংক্রান '   বৈসুক, সাংগ্রাই ও বিজু সাম্প্রদায়িক সম্প্রীতির প্রতীক : তথ্যমন্ত্রী   রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদে চাকরি বিজ্ঞপ্তি   আদিবাসীদের জানালেন, পহেলা বৈশাখে শুঁটকি ভর্তা খাবেন প্রধানমন্ত্রী   অনির্বান চাকমাসহ ২৫ পুলিশের উচ্চপর্যায়ে রদবদল   আজ আদিবাসীদের ঐতিহ্যবাহী ফুল বিজু   রাঙ্গামাটি নানিয়াচরে ইউপিডিএফের কর্মীকে গুলি করে হত্যা   কোটা বাতিল, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং প্রতিবন্ধীদের জন্য বিশেষ ব্যবস্থার মাধ্যমে সরকারি চাকরি   রোহিঙ্গা নারীদের হামলায় রোহিঙ্গা নারী আহত
প্রচ্ছদ / চট্টগ্রাম / মিয়ানমারে যাওয়ার সময় বান্দরবানে মাইন বিস্ফোরণে ১ ম্রো নিহত, আহত ৪

মিয়ানমারে যাওয়ার সময় বান্দরবানে মাইন বিস্ফোরণে ১ ম্রো নিহত, আহত ৪

প্রকাশিত: ২০১৮-০৩-১৫ ১২:২৩:১০

   আপডেট: ২০১৮-০৩-১৫ ১২:৩৬:৪৫

ফাইল ছবি। ম্রো জনগোষ্ঠি দেশ ছেড়ে যাওয়ার সময়। ছবিঃ U She Thowai Marma

বান্দরবান

বান্দরবান জেলা আলীকদম কুরুকপাতা ইউনিয়নের রালাই পাড়া এলাকায় বাংলাদেশ মিয়ানমার সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে একজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম পাওয়াই ম্রো (৪৫) । এসময় আহত হয়েছেন স্ত্রী ও ছেলে মেয়ে।

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা গেছে, গেল বুধবার রাতে এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে চিকিৎসা দেয়া হয়।

আহতরা হলেন— পাওয়াই ম্রোর স্ত্রী চংরে ম্রো (৩৫) ও তাদের শিশু সন্তান সিতু ম্রো (৯), ইয়া ইয়ং ম্রো (৫), তনকো ম্রো (৩) ও তংরুং ম্রো (২)।

বিজিবি জানিয়েছে, সম্প্রতি পাহাড়িরা বান্দরবানে বিভিন্ন জায়গা থেকে মিয়ানমারে চলে যাওয়ার চেষ্ঠা করছে। যাওয়ার সময় সীমান্ত অতিক্রম করে যেতে হয়। এসময় সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে এ দুর্ঘটনা ঘটে।

 

 

<<<যেকারণে মারমা ও ম্রো জনগোষ্ঠি দেশ ছেড়ে পালাচ্ছে 

আপনার মন্তব্য

আলোচিত