শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / চট্টগ্রাম / মিয়ানমারে যাওয়ার সময় বান্দরবানে মাইন বিস্ফোরণে ১ ম্রো নিহত, আহত ৪

মিয়ানমারে যাওয়ার সময় বান্দরবানে মাইন বিস্ফোরণে ১ ম্রো নিহত, আহত ৪

প্রকাশিত: ২০১৮-০৩-১৫ ১২:২৩:১০

   আপডেট: ২০১৮-০৩-১৫ ১২:৩৬:৪৫

ফাইল ছবি। ম্রো জনগোষ্ঠি দেশ ছেড়ে যাওয়ার সময়। ছবিঃ U She Thowai Marma

বান্দরবান

বান্দরবান জেলা আলীকদম কুরুকপাতা ইউনিয়নের রালাই পাড়া এলাকায় বাংলাদেশ মিয়ানমার সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে একজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম পাওয়াই ম্রো (৪৫) । এসময় আহত হয়েছেন স্ত্রী ও ছেলে মেয়ে।

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা গেছে, গেল বুধবার রাতে এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে চিকিৎসা দেয়া হয়।

আহতরা হলেন— পাওয়াই ম্রোর স্ত্রী চংরে ম্রো (৩৫) ও তাদের শিশু সন্তান সিতু ম্রো (৯), ইয়া ইয়ং ম্রো (৫), তনকো ম্রো (৩) ও তংরুং ম্রো (২)।

বিজিবি জানিয়েছে, সম্প্রতি পাহাড়িরা বান্দরবানে বিভিন্ন জায়গা থেকে মিয়ানমারে চলে যাওয়ার চেষ্ঠা করছে। যাওয়ার সময় সীমান্ত অতিক্রম করে যেতে হয়। এসময় সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে এ দুর্ঘটনা ঘটে।

 

 

<<<যেকারণে মারমা ও ম্রো জনগোষ্ঠি দেশ ছেড়ে পালাচ্ছে 

আপনার মন্তব্য

আলোচিত