শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / ক্যাম্পাস / ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম নারী প্রক্টর

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম নারী প্রক্টর

প্রকাশিত: ২০১৮-১২-০৪ ১৯:১৯:২০

অনলাইন ডেস্ক >>

এই প্রথম বারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিতে প্রথমবারের মতো একজন নারীকে নিয়োগ দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক ডিজাইন বিভাগের সহকারী অধ্যাপক সীমা ইসলাম সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন।

গতকাল সোমবার সদ্য নিয়োগ পাওয়া সীমা ইসলাম কাজে যোগ দেন।

এ প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, আমরা নারীর ক্ষমতায়নে বিশ্বাস করি। সীমাকে সহকারী প্রক্টর করে আমরা সেদিকে আরও এগিয়ে গেলাম।’

নিয়োগ পাওয়া সহকারী অধ্যাপক সীমা ইসলাম বলেন, আমি খুবই আনন্দিত। বিশ্ববিদ্যালয়ে নারী শিক্ষার্থী অনেক। তারা পুরুষ প্রক্টরের কাছে সবকিছু শেয়ার করতে পারেন না।

প্রসঙ্গত, সীমা ইসলামের গ্রামের বাড়ি টাঙ্গাইলে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও রোকেয়া হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত