শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / ক্যাম্পাস / ঢাকা বিশ্ববিদ্যালয়ে নবান্ন উৎসব শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নবান্ন উৎসব শুরু

প্রকাশিত: ২০১৮-১১-১৫ ১৯:৫৬:০৪

ইউএনবি >>

ঢাকা বিশ্ববিদ্যালয়র (ঢাবি) চারুকলা অনুষদের বকুলতলায় শুরু হয়েছে দুই দিনব্যাপী ‘জাতীয় নবান্ন উৎসব’।

এবছর ‘এসো মিলি সবে নবান্নের উৎসবে’ প্রতিপাদ্য নিয়ে সারাদেশে নবান্ন উৎসব পালন করা হচ্ছে।

বাংলা অগ্রহায়ণ মাসের প্রথম দিনটি উদযাপন উপলক্ষে উৎসব উদযাপন কমিটি- জাতীয় নবান্ন উৎসব উদযাপন পরিষদ বৃহস্পতিবার দিনব্যাপী বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানের মধ্যে রয়েছে ফোক সংগীত, লালনগীতি, রবীন্দ্র সংগীত ও নাচের আয়োজন।

এর আগে বৃহস্পতিবার সকাল ৭টার দিকে সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দ্র মজুমদার।

নবান্ন উৎসব উদযাপন করতে কবি, চিত্রশিল্পী, গায়ক, বাউলসহ বিভিন্ন পেশার মানুষ ঢাবি ক্যাম্পাসে জড়ো হন।

সকাল সাড়ে নয়টার দিকে চারুকলা থেকে ‘নবান্ন শোভাযাত্রা’ বের হয়। শোভাযাত্রাটি পুরো ক্যাম্পাস পদক্ষিণ করে। এর মধ্য দিয়ে উৎসবের প্রথম অংশ শেষ হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, সংগঠক লায়লা হাসান ও সাংগঠনিক সংস্থার আহ্বায়ক শাহরিয়ার সালাম।

দুই দিনের নবান্ন উৎসবে ৬৮ টি সাংস্কৃতিক সংগঠনের মোট ১২০০ শিল্পী অংশ নিচ্ছেন।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত