শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / ক্যাম্পাস / রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু

রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু

প্রকাশিত: ২০১৮-০৯-১৫ ১৬:৪৯:৪৯

অনলাইন ডেস্ক

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষ ভর্তি পরীক্ষার আবেদন শনিবার (১৫ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে। আবেদন চলবে শনিবার (২৯ সেপ্টেম্বর) বিকেল ৫টা পর্যন্ত। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২১ অক্টোবর (রোববার)।

রুয়েটের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদনকারীদের মধ্য থেকে ফলাফলের ভিত্তিতে আট হাজার ভর্তিচ্ছুদের তালিকা আগামী ৪ অক্টোবর (বৃহস্পতিবার) প্রকাশ করা হবে। নির্বাচিত প্রার্থীদের আগামী ৮ অক্টোবর (সোমবার) থেকে ১৩ অক্টোবর (শনিবার) বিকেল ৫টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

আবেদনের যোগ্যতা হিসেবে প্রার্থীকে ২০১৫ বা পরবর্তী এসএসসি পরীক্ষায় নূন্যতম জিপিএ-৪ এবং ২০১৮ সালের এইচএসসি পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা, রসায়ন ও ইংরেজিতে মোট গ্রেড নূন্যতম ১৮ পেতে হবে।

এসব বিষয়ের মধ্যে গণিত, পদার্থবিদ্যা ও রসায়নে পৃথকভাবে নূন্যতম ৪ এবং ইংরেজিতে নূন্যতম ৩ দশমিক ৫০ পেতে হবে। এ ছাড়া ‘ও’ লেভেল পরীক্ষায় নূন্যতম পাঁচটি বিষয়ে ‘বি’ গ্রেড এবং ২০১৭ সালের নভেম্বরের পর ‘এ’ লেভেল পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা ও রসায়নে নূন্যতম ‘বি’ গ্রেড পেতে হবে। দুই গ্রুপে অনুষ্ঠেয় এ পরীক্ষার জন্য অনলাইনে ‘ক’ গ্রুপের ভর্তিচ্ছুদের ৮৫০ টাকা ও ‘খ’ গ্রুপের ভর্তিচ্ছুদের ৯৫০ টাকা ফি দিয়ে ডাচ-বাংলা ব্যাংকের রকেট সার্ভিসের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে জমা দিয়ে ফরম পূরণ করতে হবে।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত