শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / ক্যাম্পাস / কৃত্তিকার হত্যাকারীদের শাস্তির দাবিতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

কৃত্তিকার হত্যাকারীদের শাস্তির দাবিতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

প্রকাশিত: ২০১৮-০৮-০৮ ১৫:১৯:৫৯

সিলেট >>

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার নয় মাইল ত্রিপুরা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী কৃত্তিকা ত্রিপুরার ধর্ষক খুনিদের শাস্তির দাবি জানিয়ে ও সারাদেশে ধর্ষণ বন্ধের দাবিতে মৌন প্রতিবাদ ও মানববন্ধন করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় বন্ধুসভা।

মঙ্গলবার (৭ আগস্ট) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটে অনুষ্ঠিত এ মানববন্ধনে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় বন্ধুসভার বন্ধুরা অংশ নেন।

মৌন প্রতিবাদের মাধ্যমে তারা কৃত্তিকা ত্রিপুরার ধর্ষক খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবি করেন এবং সারাদেশে ধর্ষণ বন্ধে প্রত্যেকের জায়গা থেকে এগিয়ে আসার অনুরোধ জানান।

গত ২৮ জুলাই দীঘিনালা উপজেলার ৯ মাইল এলাকায় পুনাতি ত্রিপুরা কৃত্তিকা নামে এক কিশোরীকে ধর্ষণের পর নির্মমভাবে করা হয়।

ওইদিন  সকালে পরিবারের লোকজন সবাই জুমের কাজে যায়। পুনাতি ত্রিপুরাও প্রতিদিনের মতো বিদ্যালয়ে চলে যায়। জুমের কাজ শেষে বিকালে পরিবারের লোকজন বাড়িতে এসে মেয়েটিকে না পেয়ে খোঁজাখুজি করতে থাকে। অনেক খোঁজাখুজির পর রাত সাড়ে ১১টার দিকে বাড়ির নীচের ছড়ার পাশে তার ক্ষত-বিক্ষত লাশ পাওয়া যায়।

পুলিশ এ ঘটনায় ৩০ জুলাই সোমবার দীঘিনালা উপজেলার বিভিন্ন স্থান থেকে হত্যা মামলার তিন জন আসামীকে আটক করে। অাটককৃতরা হলো, দীঘিনালার বড় মেরুং এলাকার মৃত মোবারক হোসেনের ছেলে শাহ অালম (৩৩), একই এলাকার জালাল উদ্দিনের ছেলে নজরুল ইসলাম (৩২) ও মধ্য বোয়ালখালি এলাকার ফজর অালীর ছেলে মনির হোসেন (৩৮)।

এদের মধ্যে ২ আগস্ট বৃহস্পতিবার খাগড়াছড়ি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোরশেদুল আলম এর আদালতে আবেদন জানালে শুনানীর পর আদালত প্রত্যেককে সাত দিন এর পরিবর্তে প্রত্যেক অভিযুক্তকে  ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করে।

এর পর ৩ আগস্ট শুক্রবার রাঙ্গামাটি জেলার বাঘাইহাট এলাকা থেকে কিশোরীর হত্যা মামলার অন্যতম আসামী সন্দেহভাজন মনির হোসেনকে (৩৫) আটক করে পুলিশ।

নিহতের মা অনুমতি ত্রিপুরা ধর্ষণ ও হত্যাকাণ্ডের ঘটনায় কয়েকজনকে আসামী করে মামলা দায়ের করেছেন।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত