শিরোনাম

  আগামী ২৪ ডিসেম্বর জেএসসি ও প্রাথমিক সমাপনীর ফল প্রকাশ   নির্বাচনকালীন ইউএনও-ডিসির স্বাক্ষরে শিক্ষকদের বেতন-ভাতা : শিক্ষা মন্ত্রণালয়   খালেদার মনোনয়ন বাতিলের বিরুদ্ধে হাইকোর্টের বিভক্ত আদেশ   'তিন পার্বত্য জেলায় ৩৮ টি ভোটকেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে'   সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচন নিশ্চিত করার আহ্বান ইউরোপীয় দেশগুলোর   তরুণ ও নারী ভোটাররাই আওয়ামী লীগের বিজয়ের প্রধান হাতিয়ারঃ কাদের   গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা   বিশ্বের প্রথম উঁচু ভাস্কর্য 'চীনের স্প্রিং টেম্পল বুদ্ধ'   আন্তর্জাতিক মানবাধিকার দিবস || আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার অাহ্বান   বনের রাজা সিংহকে নিয়ে রাঙ্গামাটিতে দৌড়াবেন ঊষাতন তালুকদার
প্রচ্ছদ / ক্যাম্পাস / কৃত্তিকার হত্যাকারীদের শাস্তির দাবিতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

কৃত্তিকার হত্যাকারীদের শাস্তির দাবিতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

প্রকাশিত: ২০১৮-০৮-০৮ ১৫:১৯:৫৯

সিলেট >>

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার নয় মাইল ত্রিপুরা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী কৃত্তিকা ত্রিপুরার ধর্ষক খুনিদের শাস্তির দাবি জানিয়ে ও সারাদেশে ধর্ষণ বন্ধের দাবিতে মৌন প্রতিবাদ ও মানববন্ধন করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় বন্ধুসভা।

মঙ্গলবার (৭ আগস্ট) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটে অনুষ্ঠিত এ মানববন্ধনে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় বন্ধুসভার বন্ধুরা অংশ নেন।

মৌন প্রতিবাদের মাধ্যমে তারা কৃত্তিকা ত্রিপুরার ধর্ষক খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবি করেন এবং সারাদেশে ধর্ষণ বন্ধে প্রত্যেকের জায়গা থেকে এগিয়ে আসার অনুরোধ জানান।

গত ২৮ জুলাই দীঘিনালা উপজেলার ৯ মাইল এলাকায় পুনাতি ত্রিপুরা কৃত্তিকা নামে এক কিশোরীকে ধর্ষণের পর নির্মমভাবে করা হয়।

ওইদিন  সকালে পরিবারের লোকজন সবাই জুমের কাজে যায়। পুনাতি ত্রিপুরাও প্রতিদিনের মতো বিদ্যালয়ে চলে যায়। জুমের কাজ শেষে বিকালে পরিবারের লোকজন বাড়িতে এসে মেয়েটিকে না পেয়ে খোঁজাখুজি করতে থাকে। অনেক খোঁজাখুজির পর রাত সাড়ে ১১টার দিকে বাড়ির নীচের ছড়ার পাশে তার ক্ষত-বিক্ষত লাশ পাওয়া যায়।

পুলিশ এ ঘটনায় ৩০ জুলাই সোমবার দীঘিনালা উপজেলার বিভিন্ন স্থান থেকে হত্যা মামলার তিন জন আসামীকে আটক করে। অাটককৃতরা হলো, দীঘিনালার বড় মেরুং এলাকার মৃত মোবারক হোসেনের ছেলে শাহ অালম (৩৩), একই এলাকার জালাল উদ্দিনের ছেলে নজরুল ইসলাম (৩২) ও মধ্য বোয়ালখালি এলাকার ফজর অালীর ছেলে মনির হোসেন (৩৮)।

এদের মধ্যে ২ আগস্ট বৃহস্পতিবার খাগড়াছড়ি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোরশেদুল আলম এর আদালতে আবেদন জানালে শুনানীর পর আদালত প্রত্যেককে সাত দিন এর পরিবর্তে প্রত্যেক অভিযুক্তকে  ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করে।

এর পর ৩ আগস্ট শুক্রবার রাঙ্গামাটি জেলার বাঘাইহাট এলাকা থেকে কিশোরীর হত্যা মামলার অন্যতম আসামী সন্দেহভাজন মনির হোসেনকে (৩৫) আটক করে পুলিশ।

নিহতের মা অনুমতি ত্রিপুরা ধর্ষণ ও হত্যাকাণ্ডের ঘটনায় কয়েকজনকে আসামী করে মামলা দায়ের করেছেন।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত