শিরোনাম

  ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা
প্রচ্ছদ / ক্যাম্পাস / রাবিতে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় লিখিত পরীক্ষা নেয়ার পরিবর্তে এমসিকিউ পদ্ধতিতে নেয়ার সিদ্ধান্ত

রাবিতে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় লিখিত পরীক্ষা নেয়ার পরিবর্তে এমসিকিউ পদ্ধতিতে নেয়ার সিদ্ধান্ত

প্রকাশিত: ২০১৮-০৮-০৬ ১৪:৪৬:৪০

অনলাইন ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় লিখিত পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত থেকে ফিরে আবারো এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আগামী ৩ সেপ্টেম্বর আবেদন শুরু হয়ে ১২ সেপ্টেম্বর পর্যন্ত এই সেশনে ভর্তির আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেন।

অধ্যাপক আনন্দ কুমার বলেন, এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা গ্রহণ করা হবে। ইউনিট থাকবে ৫টি এবং পূর্বে ইউনিট প্রতি ১৬ হাজার শিক্ষার্থীর কথা বলা হলেও সর্বোচ্চ ৩২ হাজার শিক্ষার্থী একটি ইউনিটে ভর্তি পরীক্ষায় বসতে পারবেন।

বিশ্ববিদ্যালয় একাডেমিক শাখার উপ রেজিস্ট্রার এএইচএম আসলাম হোসেন বলেন, দুইটি বিভাগে আসন সংখ্যা বাড়ানো হয়েছে। সেখানে ম্যাটেরিয়ালস সায়েন্স ও ব্যাংকিং ইন্স্যুরেন্স বিভাগে ১০টি করে আসন বেড়েছে এবং ব্যবসা ও বাণিজ্য আইন বিভাগে ৫০টি আসন রয়েছে। এই হিসাবে মোট আসন বাড়বে ৭০টি।

তিনি আরও বলেন, এ বছর এমসিকিউ এর পাশাপাশি দ্বিতীয়বার পরীক্ষা দেয়ার সুযোগ রাখা হয়েছে। তবে আগামী বছর থেকে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ থাকবে না এবং লিখিত পরীক্ষা নেয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে ৩ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা এবং পরীক্ষা অনুষ্ঠিত হবে ২২ ও ২৩ অক্টোবর।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত