শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / ক্যাম্পাস / রাবিতে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় লিখিত পরীক্ষা নেয়ার পরিবর্তে এমসিকিউ পদ্ধতিতে নেয়ার সিদ্ধান্ত

রাবিতে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় লিখিত পরীক্ষা নেয়ার পরিবর্তে এমসিকিউ পদ্ধতিতে নেয়ার সিদ্ধান্ত

প্রকাশিত: ২০১৮-০৮-০৬ ১৪:৪৬:৪০

অনলাইন ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় লিখিত পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত থেকে ফিরে আবারো এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আগামী ৩ সেপ্টেম্বর আবেদন শুরু হয়ে ১২ সেপ্টেম্বর পর্যন্ত এই সেশনে ভর্তির আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেন।

অধ্যাপক আনন্দ কুমার বলেন, এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা গ্রহণ করা হবে। ইউনিট থাকবে ৫টি এবং পূর্বে ইউনিট প্রতি ১৬ হাজার শিক্ষার্থীর কথা বলা হলেও সর্বোচ্চ ৩২ হাজার শিক্ষার্থী একটি ইউনিটে ভর্তি পরীক্ষায় বসতে পারবেন।

বিশ্ববিদ্যালয় একাডেমিক শাখার উপ রেজিস্ট্রার এএইচএম আসলাম হোসেন বলেন, দুইটি বিভাগে আসন সংখ্যা বাড়ানো হয়েছে। সেখানে ম্যাটেরিয়ালস সায়েন্স ও ব্যাংকিং ইন্স্যুরেন্স বিভাগে ১০টি করে আসন বেড়েছে এবং ব্যবসা ও বাণিজ্য আইন বিভাগে ৫০টি আসন রয়েছে। এই হিসাবে মোট আসন বাড়বে ৭০টি।

তিনি আরও বলেন, এ বছর এমসিকিউ এর পাশাপাশি দ্বিতীয়বার পরীক্ষা দেয়ার সুযোগ রাখা হয়েছে। তবে আগামী বছর থেকে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ থাকবে না এবং লিখিত পরীক্ষা নেয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে ৩ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা এবং পরীক্ষা অনুষ্ঠিত হবে ২২ ও ২৩ অক্টোবর।

আপনার মন্তব্য

আলোচিত