শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / ক্যাম্পাস / খাগড়াছড়িতে ত্রিপুরা ছাত্রীকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল

খাগড়াছড়িতে ত্রিপুরা ছাত্রীকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ২০১৮-০৭-৩১ ২০:৪৪:৫৩

   আপডেট: ২০১৮-০৭-৩১ ২০:৪৫:৩৬

চবি >>

দীঘিনালায় পঞ্চম শ্রেণীর ছাত্রী পুনাতি ত্রিপুরা কৃত্তিকা ধর্ষণ ও হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংসদ।

মঙ্গলবার (৩১ জুলাই) দুপুরে চাকসু ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ অনুষদ ঘুরে শহীদ মিনারের সামনে এক বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

বক্তারা বলেন,পার্বত্য চট্টগ্রামে আদিবাসী নারী-শিশুর উপর যৌন নিপীড়ন নতুন বিষয় নয়।

শাসকগোষ্ঠী জাতিগত নিপীড়নের অংশ হিসেবে এসব ধর্ষণ ও হত্যাকান্ডে পরোক্ষভাবে মদদ দিয়ে থাকে।

অবিলম্বে পার্বত্য চট্টগ্রামে বিদ্যমান সমস্যাগুলোর যৌক্তিক সমাধান করা না গেলে এবং ধর্ষক ও খুনিদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা না করলে এ ধরণের নিপীড়ণ চলতেই থাকবে।

বক্তারা অবিলম্বে আদিবাসী শিশু কৃত্তিকা ত্রিপুরার ধর্ষক ও খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

চবি সংসদের সাধারণ সম্পাদক গৌরচাঁদ ঠাকুর অপুর সঞ্চালনায় এবং সভাপতি ধীষণ প্রদীপ চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রীতিলতা হল সংসদের কর্মী ডিগনিটি চাকমা,বিশ্ববিদ্যালয় সংসদের সমাজকল্যাণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক প্রত্যয় নাফাক,শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক কাজী নওরীন এবং সংহতি জানিয়ে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদ,চবি শাখার সহ-সাধারণ সম্পাদক সুপন চাকমা।

আপনার মন্তব্য

আলোচিত