শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / ক্যাম্পাস / ঢাবি শিক্ষার্থী প্রকট চাকমাসহ ১৩ শিক্ষার্থী পেলেন জগন্নাথ হল স্বর্ণপদক

ঢাবি শিক্ষার্থী প্রকট চাকমাসহ ১৩ শিক্ষার্থী পেলেন জগন্নাথ হল স্বর্ণপদক

প্রকাশিত: ২০১৮-০৭-২৩ ১১:৫৪:৪৩

   আপডেট: ২০১৮-০৭-২৩ ১৩:৩৪:৫৭

খলিলুর রহমান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী জগন্নাথ হলের ১৩ জন মেধাবী শিক্ষার্থী ‘জগন্নাথ হল স্বর্ণপদক-২০১৬’ লাভ করেছেন। শনিবার এ উপলক্ষে জগন্নাথ হল উপাসনালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেধাবী ছাত্রদের স্বর্ণপদক ও সার্টিফিকেট প্রদান করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রোভিসি (প্রশাসন) ড. মুহাম্মদ সামাদ ও ঢাকার ভারতীয় হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার ড. আদর্শ সোয়াইকা। সম্মানিত অতিথি ছিলেন রূপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. আতাউর রহমান প্রধান।

হলের প্রাধ্যক্ষ ড. অসীম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জগন্নাথ হল স্বর্ণপদক প্রদান কমিটির আহ্বায়ক ড. তাপস দেবনাথ।  ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হলে বসবাসরত যেসব শিক্ষার্থীরা ২০১৬ সালে স্নাতক সম্মান ও মাস্টার্স ফাইনাল পরীক্ষায় বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটে সর্বোচ্চ সিজিপিএ অর্জন করেছেন তাদের দেওয়া হলো এ স্বর্ণপদক।

স্বর্ণপদকপ্রাপ্তরা হলেন অনার্সের অমিয় সরকার (ভাস্কর্য বিভাগ, সিজিপিএ ৩.৬২), কিষান কুমার গাঙ্গুলী (তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউট, সিজিপিএ ৩.৯৫), নারায়ণ চন্দ্র রায় (সংস্কৃত বিভাগ, সিজিপিএ ৩.৮৩), পুলক দাশ গুপ্ত (পদার্থবিজ্ঞান বিভাগ, সিজিপিএ ৩.৮৯), হরেন্দ্রনাথ রায় (প্রাচ্যকলা বিভাগ, সিজিপিএ ৩.৮১) এবং মাস্টার্সের অভিজিত চন্দ্র অধিকারী (পরিসংখ্যান গবষেণা ও শিক্ষণ ইনস্টিটিউট, সিজিপিএ ৪), অরবিন্দ দাশ (মনোবিজ্ঞান বিভাগ, সিজিপিএ ৩.৯৯), খোকন চন্দ্র (গণিত বিভাগ, সিজিপিএ ৩.৮৮), প্রকট চাকমা (পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগ, সিজিপিএ ৩.৭৯), প্রসেনজিৎ হালদার (ভাষাবিজ্ঞান বিভাগ, সিজিপিএ ৩.৬৮), সঞ্জয় বিক্রম (বাংলা বিভাগ, সিজিপিএ ৩.৭৪), অভিজিত দাস (প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগ, সিজিপিএ ৪) এবং সুরজিত কুমার ম-ল (ম্যানেজমেন্ট বিভাগ, সিজিপিএ ৩.৯০)। এ উপলক্ষে একটি স্মারক সঙ্কলন প্রকাশ করা হয়েছে। (সংবাদ বিজ্ঞপ্তি)।

আপনার মন্তব্য

আলোচিত