শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / ক্যাম্পাস / মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে উদ্ধারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মশাল মিছিল

মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে উদ্ধারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মশাল মিছিল

প্রকাশিত: ২০১৮-০৪-০৩ ০৮:০১:৫১

   আপডেট: ২০১৮-০৪-০৩ ০৮:১৮:০০

ঢাকা

হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে দ্রুত উদ্ধারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক মশাল মিছিল করেছে ‘পার্বত্য চট্টগ্রামে নিপীড়ন বিরোধী নারী-যুব-ছাত্র সংগঠনসমূহ’।

২ এপ্রিল সন্ধ্যা ৭ টায় মশাল মিছিলটি রাজু ভাস্কর্য থেকে শুরু হয়। এরপ মিছিলটি শাহবাগ ঘুরে এসে টিএসসি, জগন্নাথ হল ও শামসূন্নাহার হলের পাশের রাস্তা প্রদক্ষিণ শেষে আবার রাজু ভাস্কর্যের পাদদেশে এসে এক সংক্ষিপ্ত বক্তব্যর মাধ্যমে মিছিলটি আনুষ্ঠানিকভাবে শেষ হয়।

প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক গোলাম মোস্তফা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মন্টি চাকমা ও দয়াসোনা চাকামে উদ্ধারের জন্য কোন তৎপরতা চালাচ্ছে না অভিযোগ করে বলেন, পুলিশ ও সেনাবাহিনী সেখানে খুন, ধর্ষণ, অপহরণ ও হত্যাকাণ্ডের পাহাড়াদার হিসেবে ভূমিকা রাখছে। বিভিন্ন দেশে আমাদের দেশের সামরিক বেসামরিক বাহিনীর সদস্যরা শান্তি রক্ষা করতে যায় এবং সেখান থেকে সম্মান মর্যাদা কুড়িয়ে আনলেও তাঁরা নিজ দেশে নিপীড়কের ভূমিকা পালন করছে। তিনি পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনী কর্তৃক বহু খুন, ধর্ষণ ও অপহরণের ঘটনা ঘটছে বলেও মন্তব্য করেন।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ নারী মুক্তির সভাপতি সীমা দত্ত, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সাধারণ সম্পাদক শম্পা বসু, শ্রমজীবী নারী মৈত্রীর সভাপতি বহ্নি শিখা জামালী, বিপ্লবী নারীমুক্তির আহ্বায়ক নাসিমা নাজনীন, নারী সংহতির সহসাধারণ সম্পাদক রেবেকা নিলা, বিপ্লবী নারী ফোরামের সদস্য আমেনা আক্তার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (মার্কসবাদী)-এর সভাপতি নাঈমা খালেদ মনিকা, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (খালেকুজ্জামান)-এর সাধারণ সম্পাদক নাসিরউদ্দিন প্রিন্স, ছাত্র ঐক্য ফোরামের যুগ্ম আহ্বায়ক সরকার আল ইমরান, ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক ফয়সাল মাহমুদ, জাতীয়ছাত্র দলের কেন্দ্রীয় সদস্য রাজু আহমেদ প্রমুখ।

উল্লেখ্য, গত ১৮ মার্চ রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ি ইউনিয়নের একটি বাড়ি থেকে অস্ত্রের মুখে দয়াসোনা চাকমা ও মন্টি চাকমাকে তুলে নিয়ে যায় দুবৃত্তরা। যে বাড়িতে তাঁরা অবস্থান করছিলেন, সেটিও পুড়িয়ে দেয়া হয়। এর পর থেকে নিখোঁজ রয়েছেন তাঁরা দুইজন।

আপনার মন্তব্য

আলোচিত