শিরোনাম

  মিয়ানমার পাহাড়ী অঞ্চলে পাহাড় ধসে ৬ জনের মৃত্যু   বাঙালি জাতির মুক্তির জন্যই আ. লীগ প্রতিষ্ঠা হয়েছিল: প্রধানমন্ত্রী   উত্তর কোরিয়ার আচরণে এখনো ভীত ট্রাম্প !   আজ জার্মানির অগ্নি পরীক্ষা, মুখোমুখি হবে সুইডেনের সাথে   সুইজারল্যান্ড জয় পাওয়ায় এক ধাপ এগিয়ে গেল ব্রাজিল   সার্বিয়াকে হারিয়ে সুইজারল্যান্ডের জয়   ত্রিপুরা কিশোরীর ৫ ধর্ষককের মধ্যে ৩ জন স্বীকার করেছে   আইসল্যান্ডকে ২-০ গোলে হারালো নাইজেরিয়া   আইসল্যান্ডের পরাজয়ে দ্বিতীয় রাউন্ডের পথে আর্জেন্টিনার আশা   ধরা পড়েছেন নেইমার!   রোমারিওকে ছাড়িয়ে গেলেন নেইমার   রাঙ্গামাটি থেকে আসা পাহাড়িকা পরিবহনের বাস চট্টগ্রামে খাদে পড়ে নিহত ৪, আহত ২০   নেইমারের মনের আশা পূরণ হলো   নেইমার আর কৌতিনহোর গোলে ব্রাজিলের বিশাল জয়   খাগড়াছড়িতে ত্রিপুরা কিশোরীর ৫ ধর্ষককে ৫ দিনের রিমান্ড   গৃহযুদ্ধের এত বছর পর দুই কোরিয়ার মিলনমেলা   মেসিরা গোল করতে না পারায় কাঁদলেন ম্যারাডোনা   `উপেক্ষিত জনগোষ্ঠীর নাম আদিবাসী’- এমপি বাদশা   আজ আমরাই জিতবো : নেইমার   ক্রোয়েশিয়ার দুর্দান্ত খেলায় ডুবে গেল আর্জেন্টিনা , ম্যারাডোনা হতাশ
প্রচ্ছদ / ক্যাম্পাস / মেডিক্যাল কলেজে এখন শুধু তারা স্মৃতি, নিহতের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন

মেডিক্যাল কলেজে এখন শুধু তারা স্মৃতি, নিহতের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন

প্রকাশিত: ২০১৮-০৩-১৩ ২২:৫২:৪৬

   আপডেট: ২০১৮-০৩-১৩ ২৩:২২:০৪

নিহতের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন । ছবিঃ জাকির মামুন

বিক্রম রায়, সিলেট থেকে

দেশের সব সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে তিন দিনের শোক পালন শুরু হয়েছে। নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান দুর্ঘটনায় নিহত সিলেটের রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের শিক্ষার্থীদের স্মরণে এই শোক কর্মসূচি পালন করা হচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের নির্দেশে এ কর্মসূচি পালন করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের তথ্য কর্মকর্তা পরীক্ষিত চৌধুরী।

তিনি জানান, মঙ্গলবার এই কর্মসূচি শুরুর হয় ব্যাজ ধারণ ও কালো পতাকা উত্তোলন করার মাধ্যমে। এসময় ক্যাম্পাসে কোনো বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা থেকে বিরত থাকার জন্য কলেজগুলোর কর্তৃপক্ষ নির্দেশনা দেয়া হয়েছে।

এই মর্মান্তিক দুর্ঘটনায় নেপালে নিহত শিক্ষার্থীদের অভিভাবকদের প্রতি গভীর শোক ও সহানুভূতি প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ ও কলেজ কর্তৃপক্ষের প্রতিও আন্তরিক সমবেদনা জানান।

এদিকে, ঢাকা থেকে নেপালগামী ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ দুর্ঘটনায় সিলেটের রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের নিহত ১১ শিক্ষার্থীর স্মরণে মঙ্গলবার সন্ধ্যায় মোমবাতি প্রজ্জ্বলন করা হয়েছে। এতে কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ সকলেই উপস্থিত ছিলেন।

নিহতরা হলেন সঞ্জয় পৌডেল, সঞ্জয়া মহারজন, নেগা মহারজন, অঞ্জলি শ্রেষ্ঠ, পূর্ণিমা লোহানি, শ্রেতা থাপা, মিলি মহারজন, শর্মাশ্রেষ্ঠ, আলজিরা বারাল, চুরু বারাল, এবং আশ্রা শখিয়া । এদের মধ্যে শুধুমাত্র প্রিন্সি ধানী এবং সামিনা বেনজারখার শ্রীলঙ্কার একটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন আছেন।

সোমবার নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত হয়। বিমান বিধ্বস্তের এ ঘটনায় ৫০ জনের প্রাণহানি ঘটে।

আপনার মন্তব্য

আলোচিত