শিরোনাম

  গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা   বিশ্বের প্রথম উঁচু ভাস্কর্য 'চীনের স্প্রিং টেম্পল বুদ্ধ'   আন্তর্জাতিক মানবাধিকার দিবস || আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার অাহ্বান   বনের রাজা সিংহকে নিয়ে রাঙ্গামাটিতে দৌড়াবেন ঊষাতন তালুকদার   আজ বিশ্ব মানবাধিকার দিবস   নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীদের জন্য যেসব মার্কা দেওয়া হচ্ছে...   নির্বাচনে প্রচার-প্রচারণায় সকল প্রার্থীদের যা যা মেনে চলতে হবে   নির্বাচনে গাড়ি প্রতীক পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী ইমরান এইচ সরকার   দেশে ৫৮টি নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছে বিটিআরসি   পার্বত্য চট্টগ্রামে শান্তি ফিরিয়ে আনার জন্য শেখ হাসিনাকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়া উচিত
প্রচ্ছদ / ক্যাম্পাস / ঢাবি উপাচার্যের আশ্বাস, অনশন ভেঙেছেন ওয়ালিদ

ঢাবি উপাচার্যের আশ্বাস, অনশন ভেঙেছেন ওয়ালিদ

প্রকাশিত: ২০১৭-১২-০৯ ১৬:৩৫:৫৪

নিউজ ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের তফসিল ঘোষণার দাবিতে গত ২৫ নভেম্বর থেকে অনশনে থাকা বিশ্ববিদ্যালয়ের সান্ধ্য কোর্সের শিক্ষার্থী ওয়ালিদ আশরাফ অবশেষে তার অনশন ভেঙেছেন।

শনিবার দুপুর ১২টা ৫০ মিনিটে উপাচার্য মো. আখতারুজ্জামান ও শিক্ষক সমিতির সভাপতি এ এস এম মাকসুদ কামাল কলা আর পানি খাইয়ে তার অনশন ভাঙান।

পানি ও কলা খাওয়ানোর আগে উপাচার্য আখতারুজ্জামান ওয়ালিদ আশরাফকে ডাকসু নির্বাচনের বিষয়ে তাকে আশ্বস্ত করেন।

ডাকসু নির্বাচনের দাবিতে গত ২৫ নভেম্বর অনশন শুরু করেন ওয়ালিদ আশরাফ। বামপন্থি ছাত্র সংগঠনগুলো সংহতি জানায় ওয়ালিদ আশরাফের অনশনে। বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরাও সমর্থন দেন ওয়ালিদ আশরাফকে।

উল্লেখ্য,১৯৭৩ সালের বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ অনুযায়ী ডাকসু থেকে নির্বাচিত ৫ জন প্রতিনিধি সিনেটে থাকার কথা রয়েছে। কিন্তু ১৯৯০ সালে স্বৈরশাসক হুসেইন মুহম্মদ এরশাদের সময়ের পর আর ডাকসু নির্বাচন হয়নি। এর মাঝে ডাকসু নির্বাচনের দাবিতে বিভিন্ন সংগঠনের শিক্ষার্থীরা আন্দোলন করেছিল।

আপনার মন্তব্য

আলোচিত