শিরোনাম

  বেসরকারি ইক্যুইটি আসছে ভুটানে   কক্সবাজারে হিন্দু সম্প্রদায়ের একই পরিবারের চারজনের মৃতদেহ উদ্ধার   ঢাকা সিটিতে নির্বাচন না হলে পেছাবে না এসএসসি পরীক্ষা   কুমিল্লায় উদ্ধার করা হলো ৩শ’ বছর পুরোনো মূল্যবান বৌদ্ধ মন্দির সদৃশ নকশা   নিউজিল্যান্ডের নতুন চমক বেন হুইলার   রাখাইনে সহিংসতার পর শত শত স্কুল বন্ধ   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি পেলেন প্রণব মুখার্জি   রোহিঙ্গাদের জন্য আশ্রয়কেন্দ্র বানাচ্ছে মিয়ানমার   ২ বছরের মধ্যে রোহিঙ্গারা ফিরে যাবে, রূপরেখা চূড়ান্ত   আগামী ১৬ ফেব্রুয়ারী ঢাকাতে ' কাচালং ওয়েলফেয়ার সোসাইটি'র' এক যুগপূর্তি উপলক্ষ্যে জুম্মদের পুনর্মিলনী ও বনভোজন   আদিবাসী নারীদের মধ্যে প্রথম পিএইচডি ডিগ্রি অর্জন করলেন রূপানন্দা   ১০ বছর পর বেনজির ভুট্টোর হত্যার দায় স্বীকার করেছে তালেবান   আজ চবিতে যাচ্ছেন প্রণব মুখার্জি   মানুষের মনের ও চিন্তার দূষণ দূর করতে হবে : প্রণব মুখার্জি   ২ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু   বড় মহাপূরম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সড়ক দুর্ঘটনায় নিহত   জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়ে ত্রিদেশীয় সিরিজে উড়ন্ত সূচনা বাংলাদেশের   পার্বত্য অঞ্চলে পাহাড়িদের নতুন আতঙ্কের নাম, পাহাড়িরা 'বার্মাইয়া' : রুমা দেওয়ান   বাগদাদে ভয়াবহ দুই আত্মঘাতী বোমায় নিহত ২৬, আহত ৯০   ১০ হাজার কনস্টেবল নিয়োগ স্থগিত
প্রচ্ছদ / ক্যাম্পাস / ঢাবি উপাচার্যের আশ্বাস, অনশন ভেঙেছেন ওয়ালিদ

ঢাবি উপাচার্যের আশ্বাস, অনশন ভেঙেছেন ওয়ালিদ

প্রকাশিত: ২০১৭-১২-০৯ ১৬:৩৫:৫৪

নিউজ ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের তফসিল ঘোষণার দাবিতে গত ২৫ নভেম্বর থেকে অনশনে থাকা বিশ্ববিদ্যালয়ের সান্ধ্য কোর্সের শিক্ষার্থী ওয়ালিদ আশরাফ অবশেষে তার অনশন ভেঙেছেন।

শনিবার দুপুর ১২টা ৫০ মিনিটে উপাচার্য মো. আখতারুজ্জামান ও শিক্ষক সমিতির সভাপতি এ এস এম মাকসুদ কামাল কলা আর পানি খাইয়ে তার অনশন ভাঙান।

পানি ও কলা খাওয়ানোর আগে উপাচার্য আখতারুজ্জামান ওয়ালিদ আশরাফকে ডাকসু নির্বাচনের বিষয়ে তাকে আশ্বস্ত করেন।

ডাকসু নির্বাচনের দাবিতে গত ২৫ নভেম্বর অনশন শুরু করেন ওয়ালিদ আশরাফ। বামপন্থি ছাত্র সংগঠনগুলো সংহতি জানায় ওয়ালিদ আশরাফের অনশনে। বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরাও সমর্থন দেন ওয়ালিদ আশরাফকে।

উল্লেখ্য,১৯৭৩ সালের বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ অনুযায়ী ডাকসু থেকে নির্বাচিত ৫ জন প্রতিনিধি সিনেটে থাকার কথা রয়েছে। কিন্তু ১৯৯০ সালে স্বৈরশাসক হুসেইন মুহম্মদ এরশাদের সময়ের পর আর ডাকসু নির্বাচন হয়নি। এর মাঝে ডাকসু নির্বাচনের দাবিতে বিভিন্ন সংগঠনের শিক্ষার্থীরা আন্দোলন করেছিল।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর




আলোচিত