আজ শুক্রবার, | ১৫ ডিসেম্বর ২০১৭ ইং

শিরোনাম

  সন্তুু লারমার কুশপুত্তলিকা দাহ করার প্রতিবাদে ও স্বেচ্ছায় বাঘাইছড়িতে আ. লীগের অর্ধশত পাহাড়ী নেতা-কর্মীর পদত্যাগ   পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তিতে যেসব বিষয় অবাস্তবায়িত রয়ে গেছে   অনাদী রঞ্জন চাকমা হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর স্মারকলিপি   রাংগামাটি বাঘাইছড়ি পৌরসভা ও ইউনিয়নে স্বেচ্ছায় আরো ২১ জন পাহাড়ি আ. লীগ নেতার পদত্যাগ   এবার আয়ারল্যান্ড থেকে সু চির \'ফ্রিডম অব ডাবলিন সিটি’ পুরস্কার প্রত্যাহার   শহীদ বুদ্ধিজীবী দিবস আজ   রোহিঙ্গাদের জন্য ১৪ দশমিক ৫ মিলিয়ন ডলার অনুদান দিবে যুক্তরাষ্ট্র   ২০ হাজার ভিক্ষু নিয়ে মান্দালয়ে অনুষ্ঠিত হবে থাইল্যান্ড এবং মিয়ানমারের মহাদান অনুষ্ঠান   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিক আটক, দোষী সাব্যস্ত হলে ১৪ বছর কারাদন্ড হতে পারে   ত্রিপুরা রাজ্যে মায়েদের সন্তান পালনের জন্য ছুটি দুই বছর   প্যারিসে শীর্ষক গণশুনানি ও জলবায়ু পরিবর্তনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ   আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু   জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর ট্রাস্টী এবং উপদেষ্টামণ্ডলীর পরিচিতি সভা অনুষ্ঠিত   ত্রাণের উপর ঘুমাচ্ছে রোহিঙ্গারা , শীতে কেমন আসে লংগদুর পাহাড়িরা?   পার্বত্য এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক ও জেলা পরিষদের ওপর ন্যস্ত করার সুপারিশ   হামলার অভিযোগে আটককৃত ব্যক্তিরা রাঙ্গাপানি ও ভেদভেদী এলাকার অটোরিক্সা চালক, ছাত্র ও দিনমজুর   তিব্বতীয় মুসলমানরা দালাই লামাকে এখনো নেতা হিসেবে মনে করে   রাঙ্গামাটিতে ৬৯ গ্রামবাসী ও জেএসএস সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা, নিরীহ ১৯ জনকে গ্রেফতার, ১২ জনকে হয়রানির অভিযোগ   নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত   বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের বিশ্ব স্বীকৃতিতে কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনের আনন্দ শোভাযাত্রা

রাঙ্গামাটি সরকারী কলেজের পাহাড়ী ছাত্র পরিষদের নেতাদের উপর সেটেলার সন্ত্রাসীর হামলা

হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের জন্য জোর দাবী

প্রকাশিত: ২০১৭-১১-২৭ ১৬:০৮:৪৭

   আপডেট: ২০১৭-১১-২৭ ১৬:৫৭:৪৭

রাঙ্গামাটি থেকে

রাঙ্গামাটিতে পাহাড়ী ছাত্র পরিষদের কর্মীদের উপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও তীব্র নিন্দা জানিয়েছে রাঙ্গামাটি সরকারী বিশ্ববিদ্যালয় ও কলেজ শাখা কমিটি।

পিসিপি জানিয়েছে, গত ২৬ নভেম্বর রবিবার আনুমানিক সন্ধ্যা ৬:১৫ ঘটিকায় পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ, রাংগামাটি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সদস্য অনিল কান্তি চাকমা (২২), পিতাঃ যাত্রা মোহন চাকমা ও গোপাল কান্তি চাকমা (২৩), পিতাঃ ধর্মমোহন চাকমা এবং তাদের বন্ধু শায়ন চাকমা (২৪) পিতাঃ প্রিয়ময় চাকমা উপর প্রায় ৩০-৪০ জন সেটেলার বাঙালি যুবক কর্তৃক লাঠি, রড ও কিরিচ নিয়ে সন্ত্রাসী কায়দায় হামলা চালানো হয়।

জানা যায়, পার্বত্য চট্টগ্রাম চুক্তির দুই দশক পূর্ণ উপলক্ষ্যে রাঙ্গামাটি শহরের বিভিন্ন জায়গায় পোস্টার লাগানো শেষ হওয়ার পর অন্যান্য সঙ্গীদের মতো অনিল কান্তি চাকমা ও গোপাল কান্তি চাকমাও তাদের ভাড়ায় বাসায় যাচ্ছিল। তারা রাংগামাটি মারি স্টেডিয়ামের দক্ষিণ পাশে পৌঁছলে  আগে ওৎপেতে থাকা ৩০-৪০ জন সেটেলার সন্ত্রাসী তাদের পথ আটকিয়ে প্রথমে মোবাইল ফোন এবং পকেটে যা আছে তা জোর করে কেড়ে নেয় এবং কেড়ে নেওয়ার পর প্রথমে মোঃ কবির, পিতা: আকতার হোসেন পেছন থেকে লাঠি দিয়ে গোপাল কান্তির মাথায় হামলা করে। এরপর এলোপাতাড়িভাবে গোপাল ও অনিলের শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করতে থাকে। গোপালের বন্ধু শায়ন চাকমা তাদেরকে উদ্ধার করতে গেলে সন্ত্রাসীরা তার উপরও সন্ত্রাসী হামলা চালায়। এতে গোপালের ডান হাত ও বাম পা ভেঙ্গে যায় এবং মাথায় গুরুতর জখম হয়। তার বন্ধু শায়ন চাকমার মাথায় ও হাতে গুরুতর আঘাত প্রাপ্ত হয়। আর অনিল কান্তি চাকমা মাথায়, শরীরের বিভিন্ন স্থানে আঘাত প্রাপ্ত হয়।

প্রথমে আহত অবস্থায় তাদের তিনজনকে পাশের লোকজন রাংগামাটি সদর হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তীতে গোপাল কান্তি চাকমা এবং শায়ন চাকমার অবস্থার অবনতি হলে তাদেরকে চট্টগ্রাম মেডিকেলে স্থানান্তর করা হয়।  আহতরা হামলাকারীদের মধ্যে (১) মোঃ কবির, (২) রবি হাসান, (৩) মোঃ ইমন, (৪) দুলাল ড্রাইভার, (৫) মাসুদ, (৬) সাইফুল, (৭) মোঃ রাসেল ও (৮) মোঃ আবিরদেরকে সনাক্ত করতে সক্ষম হয়।

পিসিপি আরো জানায়, আগামী ২রা ডিসেম্বর ২০১৭ পার্বত্য চট্টগ্রাম চুক্তির দুই দশক পূর্ণ হতে চলেছে। সেই উপলক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি রাংগামাটি জেলা সদর এবং বিভিন্ন উপজেলায় কর্মসূচী গ্রহন করেছে। এই কর্মসূচী ভন্ডুল করে দেওয়ার জন্য এবং পার্বত্য চট্টগ্রামের অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার লক্ষ্যে একটি স্বার্থান্বেষী মহল তৎপর রয়েছে এবং এই পরিকল্পিত হামলা সংঘঠিত করছে বলে পাহাড়ী ছাত্র পরিষদ মনে করে।

এদিকে উক্ত ঘটনার জন্য পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি) তীব্র প্রতিবাদের সাথে নিন্দা এবং হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের জন্য জোর দাবী জানিয়েছে।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর




আলোচিত