শিরোনাম

  ভিয়েতনামে বন্যায় ২০ জনের মৃত্যু , ১ লাখ ১০ হাজার হেক্টর জমির ফসল বিনষ্ট   দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলা   ছাত্রলীগকে প্রধানমন্ত্রী সতর্ক করেছেন: কাদের   থানকুনি পাতার জাদুকরি উপকারিতা   চট্টগ্রাম কর্ণফুলীতে ধর্ষণের শিকার গৃহবধূ, গ্রেফতার ৩   পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা ও উন্নয়নে সেনাবাহিনীর ভূমিকা অপরিসীম : প্রধানমন্ত্রী   চিকিৎসা খাতে নতুন আবিষ্কার রঙিন ও থ্রি-ডি এক্স-রে   গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কেঁদেছেন প্রধানমন্ত্রী   না ফেরার দেশে রাজীব মীর   নানিয়াচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রীতিময় চাকমাকে অপহরণ   ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ
প্রচ্ছদ / ক্যাম্পাস / ঢাবির 'ক' ও 'চ' ইউনিটের ফল প্রকাশ

ঢাবির 'ক' ও 'চ' ইউনিটের ফল প্রকাশ

প্রকাশিত: ২০১৭-১০-১৮ ১৯:৪৫:৩১

নিউজ ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় 'ক' ও 'চ' ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। এতে 'ক' ইউনিটে ২৩ দশমিক ৩৭ শতাংশ ও 'চ' ইউনিটে ২ দশমিক ৭৫ শতাংশ পরীক্ষার্থী ভর্তির যোগ্য বিবেচিত হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের  প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে এক সংবাদ সম্মেলনে ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন।

'ক' ইউনিটের ১৯ হাজার ২৬৭ জনের মধ্যে এক হাজার ৭৬৫ শিক্ষার্থী শেষ পর্যন্ত বিজ্ঞান অনুষদ, জীব বিজ্ঞান অনুষদ ও ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে ভর্তির সুযোগ পাবে। আর 'চ' ইউনিটে ৩০৪ জনের মধ্যে ১৩৫ শিক্ষার্থী চারুকলা অনুষদের আটটি বিভাগে ভর্তি হতে পারবেন।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ভর্তি পরীক্ষার ফল জানা যাবে। এছাড়া যে কোনো মোবাইল ফোন থেকে DU<>KA<>Roll এবং DU<>CHA<>Roll টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস করলে ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে।

'ক' ইউনিটের শিক্ষার্থীদের ৫ থেকে ১৫ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে 'চয়েস ফরম' পূরণ করতে হবে। এছাড়া কোটায় আবেদনকারীদের ২৯ অক্টোবর থেকে ৬ নভেম্বরের মধ্যে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অফিস থেকে ফরম নিয়ে তা পূরণ করে জমা দিতে হবে।

ভর্তি পরীক্ষার ফল পুনর্নিরীক্ষার আবেদন করতে চাইলে ১৯ অক্টোবর থেকে ২৫ অক্টোবরের মধ্যে ডিন অফিসে যোগাযোগ করতে হবে।

আর 'চ' ইউনিটের শিক্ষার্থীদের ২৩ থেকে ৩০ অক্টোবরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে 'চয়েস ফরম' পূরণ করতে হবে। কোটায় আবেদনকারীদের একই সময়ের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে ফরম নিয়ে তা পূরণ করে জমা দিতে বলা হয়েছে।

এ ইউনিটে ফল পুনর্নিরীক্ষার আবেদন করতে হলে ১৯ থেকে ২৬ অক্টোবরের মধ্যে ডিন অফিসে যোগাযোগ করতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত