শিরোনাম

  বিএনপি কাউন্সিলর দিয়ে রাজশাহীতে ৪০ আদিবাসী পরিবারকে উচ্ছেদের হুমকি   কাজাখস্তানে বাসে আগুননিহত ৫২ , প্রাণে বেঁচে গেল মাত্র পাঁচজন   'ওমাদু' এবার নিয়ে এসেছে আকর্ষনীয় চাকমা ফিল্ম 'VCR'   চাকমা জনগোষ্ঠীর গোজা বা গোত্তি পরিচিতি   প্রণব মুখার্জীকে সাকিবের উপহার   বেসরকারি ইক্যুইটি আসছে ভুটানে   কক্সবাজারে হিন্দু সম্প্রদায়ের একই পরিবারের চারজনের মৃতদেহ উদ্ধার   ঢাকা সিটিতে নির্বাচন না হলে পেছাবে না এসএসসি পরীক্ষা   কুমিল্লায় উদ্ধার করা হলো ৩শ’ বছর পুরোনো মূল্যবান বৌদ্ধ মন্দির সদৃশ নকশা   নিউজিল্যান্ডের নতুন চমক বেন হুইলার   রাখাইনে সহিংসতার পর শত শত স্কুল বন্ধ   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি পেলেন প্রণব মুখার্জি   রোহিঙ্গাদের জন্য আশ্রয়কেন্দ্র বানাচ্ছে মিয়ানমার   ২ বছরের মধ্যে রোহিঙ্গারা ফিরে যাবে, রূপরেখা চূড়ান্ত   আগামী ১৬ ফেব্রুয়ারী ঢাকাতে ' কাচালং ওয়েলফেয়ার সোসাইটি'র' এক যুগপূর্তি উপলক্ষ্যে জুম্মদের পুনর্মিলনী ও বনভোজন   আদিবাসী নারীদের মধ্যে প্রথম পিএইচডি ডিগ্রি অর্জন করলেন রূপানন্দা   ১০ বছর পর বেনজির ভুট্টোর হত্যার দায় স্বীকার করেছে তালেবান   আজ চবিতে যাচ্ছেন প্রণব মুখার্জি   মানুষের মনের ও চিন্তার দূষণ দূর করতে হবে : প্রণব মুখার্জি   ২ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু
প্রচ্ছদ / ক্যাম্পাস / ঢাবির 'ক' ও 'চ' ইউনিটের ফল প্রকাশ

ঢাবির 'ক' ও 'চ' ইউনিটের ফল প্রকাশ

প্রকাশিত: ২০১৭-১০-১৮ ১৯:৪৫:৩১

নিউজ ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় 'ক' ও 'চ' ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। এতে 'ক' ইউনিটে ২৩ দশমিক ৩৭ শতাংশ ও 'চ' ইউনিটে ২ দশমিক ৭৫ শতাংশ পরীক্ষার্থী ভর্তির যোগ্য বিবেচিত হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের  প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে এক সংবাদ সম্মেলনে ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন।

'ক' ইউনিটের ১৯ হাজার ২৬৭ জনের মধ্যে এক হাজার ৭৬৫ শিক্ষার্থী শেষ পর্যন্ত বিজ্ঞান অনুষদ, জীব বিজ্ঞান অনুষদ ও ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে ভর্তির সুযোগ পাবে। আর 'চ' ইউনিটে ৩০৪ জনের মধ্যে ১৩৫ শিক্ষার্থী চারুকলা অনুষদের আটটি বিভাগে ভর্তি হতে পারবেন।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ভর্তি পরীক্ষার ফল জানা যাবে। এছাড়া যে কোনো মোবাইল ফোন থেকে DU<>KA<>Roll এবং DU<>CHA<>Roll টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস করলে ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে।

'ক' ইউনিটের শিক্ষার্থীদের ৫ থেকে ১৫ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে 'চয়েস ফরম' পূরণ করতে হবে। এছাড়া কোটায় আবেদনকারীদের ২৯ অক্টোবর থেকে ৬ নভেম্বরের মধ্যে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অফিস থেকে ফরম নিয়ে তা পূরণ করে জমা দিতে হবে।

ভর্তি পরীক্ষার ফল পুনর্নিরীক্ষার আবেদন করতে চাইলে ১৯ অক্টোবর থেকে ২৫ অক্টোবরের মধ্যে ডিন অফিসে যোগাযোগ করতে হবে।

আর 'চ' ইউনিটের শিক্ষার্থীদের ২৩ থেকে ৩০ অক্টোবরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে 'চয়েস ফরম' পূরণ করতে হবে। কোটায় আবেদনকারীদের একই সময়ের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে ফরম নিয়ে তা পূরণ করে জমা দিতে বলা হয়েছে।

এ ইউনিটে ফল পুনর্নিরীক্ষার আবেদন করতে হলে ১৯ থেকে ২৬ অক্টোবরের মধ্যে ডিন অফিসে যোগাযোগ করতে হবে।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর




আলোচিত