শিরোনাম

  ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা   আয়ারল্যান্ডে ‘হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের’ “অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের ডাক”
প্রচ্ছদ / ক্যাম্পাস / জাবিতে ভর্তি পরীক্ষা শুরু

জাবিতে ভর্তি পরীক্ষা শুরু

প্রকাশিত: ২০১৭-১০-০৮ ১৩:২১:৫৮

জাবি,সাভার

গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের (এ ইউনিট) পরীক্ষার মাধ্যমে রবিবার শুরু হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা। এবারের ভর্তি পরীক্ষা শেষ হবে ১৭ অক্টোবর।

সকালে ভর্তি পরীক্ষার হলগুলো পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ফারজানা ইসলাম। এসময় তার সাথে ছিলেন, সাভার উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণব কুমার ঘোষ।

এদিকে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বাড়তে শুরু করেছে প্রতারক চক্রের আনাগোনা। অবৈধ ব্যবসা ও জালিয়াতির সঙ্গে সংশ্রিষ্টরা ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সক্রিয় হয়ে উঠেছে বলে অভিযোগ সাধারণ শিক্ষার্থীদের।

ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে থেকে শুরু করে বিভিন্ন স্থানে দেখা যায় ভুয়া শিট বই বিক্রয়ের ২৫-৩০টি স্টল। এসব স্টলে ১০ থেকে ১৫ পৃষ্ঠার এক একটি শিট বিক্রি হচ্ছে ৬০ থেকে ১০০ টাকায়। আর ১০০ ভাগ কমনের নিশ্চয়তায় প্রতারিত হচ্ছে শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের এস্টেট শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল আমিন বলেন, বিশ্ববিদ্যায়ের অনুমতি ছাড়াই গড়ে উঠেছে এসব স্টল। প্রশাসনের নিষেধ উপেক্ষা করে ভর্তি পরীক্ষার সময় এসব অবৈধ দোকান বসে।

এদিকে ভর্তি পরীক্ষায় সম্পূর্ণ নিরাপত্তা বজায় রাখতে প্রথমবারের মতো মোবাইল কোর্ট থাকছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তপনকুমার সাহা। থাকছে অতিরিক্ত পুলিশ এবং নিরাপত্তা টহলের ব্যবস্থাও। তবে স্টেট শাখা থেকে অনুমোদিত দোকানের তালিকা না পাওয়ায় অবৈধ দোকান ও স্টলগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যাচ্ছে না বলেও তিনি জানান।

আপনার মন্তব্য

আলোচিত