শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / প্রবাস / ফ্রান্সে উদীচীর সুবর্ণ জয়ন্তী উদযাপন

ফ্রান্সে উদীচীর সুবর্ণ জয়ন্তী উদযাপন

প্রকাশিত: ২০১৮-১১-২৮ ১০:০৪:৪৩

   আপডেট: ২০১৮-১১-২৮ ১০:১০:২২

অনুপম বড়ুয়া টিপু,প্যারিস থেকে

আঁধার বৃন্তে আগুন জ্বালো, আমরা যুদ্ধ আমরা আলো" এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর সুবর্ণ জয়ন্তী বর্ষ উপলক্ষ্যে ফ্রান্স উদীচী সংসদ পালন করলো সুবর্ণ জয়ন্তী উৎসব। গত ২৫ নভেম্বর ২০১৮ রবিবার স্টহানিয় সময় সন্ধ্যা ৬টায় ফ্রান্স উদীচী পরিচালিত ‘বাংলা ভাষা ও সাংস্কৃতিক কেন্দ্র’ মিলনায়তনে অনুষ্ঠিত এই সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উদীচী শিল্পীগোষ্ঠীর সুবর্ণ জয়ন্তী বর্ষ উপলক্ষে কেন্দ্রীয় আয়োজনে অংশগ্রহণকারী ফ্রান্সের অতিথি বৃন্দ উবারভিলিয়ে শহরের প্রথম সহকারী মেয়র আন্তনি দাগে, উবারভিলিয়ে মেরীর আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের পরিচালক কার্লোস সামেদু ও ইউনেস্কো সদর দপ্তরের প্রাক্তন নৃতত্ত্ববিদ জিং ওয়াং।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ‘বাংলা ভাষা ও সাংস্কৃতিক কেন্দ্র’র পরামর্শক পর্ষদের সদস্য ও চলচ্চিত্র নির্মাতা আমিরুল আরহাম, এবং ‘বাংলা ভাষা ও সাংস্কৃতিক কেন্দ্র’র পরামর্শক পর্ষদের সদস্য ও সাংস্কৃক কর্মী হাসনাত জাহান, চারন সাংস্কৃতিক কেন্দ্র ফ্রান্স শাখার সদস্য জুয়েল দাশ রায় লেনিন, অক্ষর এর মোহাম্মদ গোলাম মোর্শেদ।

সংগঠনের সভাপতি কিরন্ময় মণ্ডলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আহাম্মেদ আলী দুলালের পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ফ্রান্স উদীচীর দপ্তর সম্পাদক শুভাশীষ রায় শুভ।অনুষ্ঠানে অতিথিরা বাংলাদেশ ভ্রমণের বর্ণনা করতে গিয়ে বলেন বাংলাদেশের মানুষের অতিথিপরায়ণতায় সাংস্কৃতিকপ্রেমে তাঁরা মুগ্ধ। তাঁরা ভিডিও প্রজেক্টর এর মাধ্যমে বাংলাদেশে বিভিন্ন অঞ্চলে ভ্রমণের বর্ণনা করেন।