আজ শুক্রবার, | ১৫ ডিসেম্বর ২০১৭ ইং

শিরোনাম

  সন্তুু লারমার কুশপুত্তলিকা দাহ করার প্রতিবাদে ও স্বেচ্ছায় বাঘাইছড়িতে আ. লীগের অর্ধশত পাহাড়ী নেতা-কর্মীর পদত্যাগ   পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তিতে যেসব বিষয় অবাস্তবায়িত রয়ে গেছে   অনাদী রঞ্জন চাকমা হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর স্মারকলিপি   রাংগামাটি বাঘাইছড়ি পৌরসভা ও ইউনিয়নে স্বেচ্ছায় আরো ২১ জন পাহাড়ি আ. লীগ নেতার পদত্যাগ   এবার আয়ারল্যান্ড থেকে সু চির \'ফ্রিডম অব ডাবলিন সিটি’ পুরস্কার প্রত্যাহার   শহীদ বুদ্ধিজীবী দিবস আজ   রোহিঙ্গাদের জন্য ১৪ দশমিক ৫ মিলিয়ন ডলার অনুদান দিবে যুক্তরাষ্ট্র   ২০ হাজার ভিক্ষু নিয়ে মান্দালয়ে অনুষ্ঠিত হবে থাইল্যান্ড এবং মিয়ানমারের মহাদান অনুষ্ঠান   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিক আটক, দোষী সাব্যস্ত হলে ১৪ বছর কারাদন্ড হতে পারে   ত্রিপুরা রাজ্যে মায়েদের সন্তান পালনের জন্য ছুটি দুই বছর   প্যারিসে শীর্ষক গণশুনানি ও জলবায়ু পরিবর্তনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ   আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু   জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর ট্রাস্টী এবং উপদেষ্টামণ্ডলীর পরিচিতি সভা অনুষ্ঠিত   ত্রাণের উপর ঘুমাচ্ছে রোহিঙ্গারা , শীতে কেমন আসে লংগদুর পাহাড়িরা?   পার্বত্য এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক ও জেলা পরিষদের ওপর ন্যস্ত করার সুপারিশ   হামলার অভিযোগে আটককৃত ব্যক্তিরা রাঙ্গাপানি ও ভেদভেদী এলাকার অটোরিক্সা চালক, ছাত্র ও দিনমজুর   তিব্বতীয় মুসলমানরা দালাই লামাকে এখনো নেতা হিসেবে মনে করে   রাঙ্গামাটিতে ৬৯ গ্রামবাসী ও জেএসএস সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা, নিরীহ ১৯ জনকে গ্রেফতার, ১২ জনকে হয়রানির অভিযোগ   নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত   বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের বিশ্ব স্বীকৃতিতে কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনের আনন্দ শোভাযাত্রা

বাংলাদেশী বৌদ্ধ সমিতি কুয়েতের উদ্যোগে পটিয়া বৌদ্ধ বিহারে নির্মিত হচ্ছে নান্দনিক তোরণ

প্রকাশিত: ২০১৭-১২-০৬ ১৩:০৫:৪৫

সুমন রাজ বড়ুয়া, কুয়েত থেকে

বাংলাদেশী বৌদ্ধ সমিতি কুয়েত প্রবাসে কষ্টের উপার্জিত অর্থ থেকে দানশীল প্রেরণায় উজ্জীবিত হয়ে ক্ষুদ্র ক্ষুদ্র দান দিয়ে গড়া এই সংগঠন স্বদেশে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্টানে অনুদান, মানবতায় ব্যাপক প্রচার ও সুনাম অর্জন করেছে,ধারবাহিকতায় গত ০৪ /১২/২০১৭ রোজ সোমবার  পটিয়া কেন্দ্রীয় বিহার ও কল্যাণ প্রকল্পে তোরণ নির্মাণের কাজের জন্য দ্বিতীয় কিস্তিতে অনুদান প্রদান করেন।

এই উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্টিত হয়, এতে আর্শীবাদক ছিলেন ড.সংঘপ্রিয় মহাথেরো। শুরুতেই পঞ্চশীল প্রার্থনা করেন সমিতির আজীবন সদস্য, সমাজসেবক বাবু মৃণাল কান্তি বড়ুয়া। জলঢেলে পূর্ণ্যদান অনুমোদন করেন প্রাক্তন প্রধান উপদেষ্টা বাবুলাল বড়ুয়া।

শুভেচ্ছা বক্তব্য রাখেন অধ্যাপক, অভিজিত বড়ুয়া মানু,বাংলাদেশী বৌদ্ধ সমিতি কুয়েতের পক্ষে শুভেচ্ছা বিনিময় করে বক্তব্য রাখেন,প্রতিষ্টাতা সাঃসম্পাদক তাপস কান্তি বড়ুয়া, প্রাক্তন সভাপতি বিকাশ বসু বড়ুয়া, বর্তমান উপদেষ্টা উওম বড়ুয়া, আজীবন সদস্য তমাল কান্তি বড়ুয়া, বর্তমান সাঃসম্পাদক বাবুল বড়ুয়া প্রমুখ।

উক্ত অনুদান প্রদানে আলোচনা সভায় অন্যদের মাঝে উপস্হিত ছিলেন- আজীবন সদস্য পরিতোষ বড়ুয়া খোকন,প্রাক্তন প্রধান উপদেষ্ঠা-সন্তোষ বড়ুয়া (১) উপদেষ্টা সন্তোষ বড়ুয়া (২) উপদেষ্টা দুলাল কান্তি বড়ুয়া, প্রাক্তন সাঃ সম্পাদক -উৎপল বড়ুয়া, প্রচার সম্পাদক - লিটন বড়ুয়া,সহঃ সম্পাদক- রুবেল বড়ুয়া,মনোরঞ্জন বড়ুয়া, নিপু বড়ুয়া, প্রভাষ বড়ুয়া ও পটিয়া কেন্দ্রীয় বিহার উন্নয়ন প্রকল্পের প্রমুখ দায়ক দায়িকা।কর্মময় প্রবাস জীবন ইতি করে যারা স্বদেশে অবস্হান করছেন প্রবীন কর্মকর্তা ও বর্তমান কর্মকর্তাদের এক মিলন মেলায় পরিনত হয় এই সময়।

আর্শীবাদকের বক্তব্য পটিয়া কেন্দ্রীয় বিহার ও উন্নয়ন প্রকল্পের পরিচালক ডঃ সংঘপ্রিয় মহাথেরো বলেন - দানে হয় সুনাম, দানে হয় উন্নতি, প্রবাসী সংগঠন বাংলাদেশী বৌদ্ধ সমিতি কুয়েতে অর্থায়নে ছয়(৬) লক্ষ্য টাকা ব্যয়ে এই নির্মিত তোরণ -সংগঠন, বা সমিতি নামে নই কর্ম বিশ্বাসী মডেল হয়ে থাকবে।

আমি সমিতি সকলের পরিবারের ও প্রবাস জীবন সুন্দর, নিরাপদময় হোক এই আর্শীবাদ করে আগামী ৪০ দিনের মধ্যে তোরণ নির্মাণ কাজ সমাপ্ত করার আশা ব্যক্ত করেন।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর




আলোচিত