শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / প্রবাস / টরন্টোতে ২৮ ও ২৯ এপ্রিল চতুর্থ বাংলাদেশ ফেস্টিভ্যাল

টরন্টোতে ২৮ ও ২৯ এপ্রিল চতুর্থ বাংলাদেশ ফেস্টিভ্যাল

প্রকাশিত: ২০১৭-১১-২৬ ১৯:৪২:১২

কানাডা থেকে , সদেরা সুজন

বাংলাদেশ ফেস্টিভ্যাল মানেই চমক। বাংলাদেশ ফেস্টিভ্যাল মানেই তারকা মেলা। বাংলাদেশ ফেস্টিভ্যাল মানেই উপচেপড়া দর্শক এবং টিকিট সোল্ডআউট। টানা তিনবারের অভাবনীয় সাফল্যের পর আগামী বছরের ২৮ ও ২৯ এপ্রিল কানাডার বাণিজ্যিক নগরী টরন্টোতে অনুষ্ঠিত হবে চতুর্থ বাংলাদেশ ফেস্টিভ্যাল। বাংলাদেশ ফেস্টিভ্যালের বিগত আয়োজনগুলোতে মঞ্চ মাতিয়েছেন বাংলাদেশের কিংবদন্তি তারকারা।

এদের মধ্যে এগারোবার জাতীয় পুরস্কারপ্রাপ্ত সাবিনা ইয়াসমীন, প্লেব্যাক স¤্রাট সৈয়দ আব্দুল হাদী, কোকিল কন্ঠী সামিনা চৌধুরী, এভারগ্রীন কুমার বিশ্বজিত, হার্টথ্রব আঁখি আলমগীর, গানের পাখি মৌটুসি, জনপ্রিয় শিল্পী চন্দন সিনহা, দুই বাংলার জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস, চিত্র নায়িকা মৌসুমী, চিত্রনায়ক ওমর সানি উল্লেখযোগ্য।

গত বছর বাংলাদেশ ফেস্টিভ্যাল উপলক্ষে শুভেচ্ছাবাণী দিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, অন্টারিও প্রিমিয়ার ক্যাথলিন উইন, টরন্টো মেয়র জন টরি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, অন্টারিওর ইমিগ্রেশন মিনিস্টার লরা এ্যালবেনিজ, এডুকেশন মিনিস্টার মিটজি হান্টার, এনডিপির জগমিত সিং, অন্টারিও কনজারভেটিভ পার্টির প্রধান প্যাট্রিক ব্রাউন এমপিপি, কানাডাস্থ বাংলাদেশ হাইকমিশনার মিজানুর রহমান, বিল ব্লেয়ার এমপি, ন্যাথানিয়েল এরিস্কিন-স্মিথ এমপি সহ আরো অনেকে। প্রতিবছর ৭২ সদস্যের একটি টীম এই আয়োজনকে সফল করতে দিনরাত কাজ করে।

খুব শীঘ্রই ফেস্টিভ্যাল উদযাপন কমিটির সকল সদস্যের নাম ঘোষণা করা হবে। চতুর্থ বাংলাদেশ ফেস্টিভ্যালের পক্ষে সাপ্তাহিক বাংলামেইল সম্পাদক ও এনআরবি টিভির সিইও শহিদুল ইসলাম মিন্টু বললেন, চতুর্থ বাংলাদেশ ফেস্টিভ্যালের এবারের আয়োজনে থাকবে ভিন্নতা। দুই বাংলার জনপ্রিয় শিল্পীদের পরিবেশনাতো থাকছেই। পাশাপাশি কানাডা এবং আমেরিকার ভিন্ন শহরের গুণী শিল্পীদের পরিবেশনা এবার ভিন্নমাত্রা যোগ করবে। প্রতিবারের মতো এবারও কানাডার মূলধারার শীর্ষস্থানীয় রাজনীতিবিদরা আলোকিত করবেন ফেস্টিভ্যাল মঞ্চ।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত