আজ বুধবার, | ২৩ আগস্ট ২০১৭ ইং

শিরোনাম

  প্যারিসে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত   বাংলাদেশ হাই-কমিশন অটোয়ায় জাতীয় শোক দিবসের কর্মসূচী পালন   বার্লিনে সুন্দরবন রক্ষা এবং বাংলাদেশের বিকল্প জ্বালানী সম্ভাবনা শীর্ষক ইউরোপীয় সম্মেলন   কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আদিবাসী শিক্ষার্থীরা আদিবাসী দিবস পালন করেছে   সমান অধিকার নিয়ে বেঁচে থাকতে হলে সংগ্রাম চাইঃ সন্তু লারমা   আদিবাসী মানুষরা লড়াই সংগ্রাম করে অধিকার প্রতিষ্ঠা করবে:ঊষাতন তালুকদার   আজ বিশ্ব আদিবাসী দিবস   রাত পোহালেই আন্তর্জাতিক আদিবাসী দিবস   ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ভর্তির আবেদন শুরু   লংগদুতে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৬ জন সেটেলার বাঙ্গালি কারাগারে   টেকসই উন্নয়ন অভীষ্ট ও বাংলাদেশের আদিবাসী নারী   ফ্রান্সের ,প্যারিসে সংঘদান ও অষ্টপরিষ্কার দান অনুষ্ঠিত   বাঙালি নারীদের চেয়ে আদিবাসী নারীরা জাতিগতভাবে অধিক নিপীড়নের শিকারঃসন্তু লারমা   আন্তর্জাতিক আদিবাসী দিবসে বাংলাদেশ আদিবাসী ফোরামের যেসব দাবী রয়েছে   পাহাড়ে ক্ষুধা ও অভাবের হাহাকার অথচ সরকার উন্নয়নের অহংকারে ভাসছেঃ সন্তু লারমা   সংখ্যালঘু নির্যাতনকারীকে মনোনয়ন দিলে ভোট বর্জন:রানা দাশগুপ্ত   আন্তর্জাতিক আদিবাসী দিবস ২০১৭ উপলক্ষে আগামীকাল ৬ আগস্ট ডেইলি স্টার সেন্টারে আলোচনা সভা   রাংগামাটি রাজবন বিহারে পুণ্যার্থী সেজে উৎশৃংখল করার অভিযোগ   আন্তর্জাতিক আদিবাসী দিবস ২০১৭ উপলক্ষে আগামীকাল ৫ আগস্ট ঢাকা হোটেল সুন্দরবনে সংবাদ সম্মেলন   ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা: ৭ আগস্ট আবেদন শুরু

কুয়েতে বাঙ্গালী বাঙ্গালী মারামারি -এক বাংলাদেশী নিহত ও ৩ জন গুরুতর

প্রকাশিত: ২০১৭-০৮-০২ ০৭:২২:৫৪

সুমন রাজ বড়ুয়া কুয়েত হতে

মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতের হাসাবিয়াশহরে সোমবার রাতে স্বদেশীর হামলায় অপর এক প্রবাসী বাংলাদেশী নিহত হয়েছেন । আহত হয়েছেন আরো অন্তত তিন জন । নিহত ওই বাংলাদেশী ফেনীর ছাগলনাইয়া উপজেলার দক্ষিণ যশপুর গ্রামের সাপরাশি পাড়ার হাজী আবদুল হকের ছেলে ।

এ ঘটনায় কুয়েত পুলিশ সাত-আটকজনকে আটক করেছে বলে কুয়েত প্রবাসী বাংলাদেশীরা জানিয়েছেন। এ ঘটনাকে কেন্দ্র করে কুয়েত পুলিশ বাংলাদেশীদের ব্যাপক ধরপাকড় শুরু হয়েছে বলে জানাগেছে ।নিহতের স্বজন ও কুয়েত প্রবাসী সূত্রে জানাগেছে, কয়েক মাস আগ থেকে কুয়েতে থাকার ভিসা না থাকায় ঘর থেকে খুব বেশি বের হতো না আবদুর রউফ ।

কুয়েতের স্থানীয় সময় ০১/০৮সোমবার রাত ৮টার দিকে তার সঙ্গে থাকা আরো দুই বাংলাদেশীসহ তাকে অপর ৮-১০জন বাংলাদেশী বাসা থেকে ডেকে হাসাবিয়া শহরের ৪নম্বরসড়কের একটি বাসায় নিয়ে যায় ।সেখানে দু-পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে লোহার রড় ও ছুড়ি দিয়ে তাদের তিনজনকে এলোপাথাড়ি পিটিয়ে রক্তাক্ত করে অপর বাংলাদেশীরা । এক পর্যায়ে ঘটনাস্থলেই আবদুর রউফ নিহত হন । খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ওই বাংলাদেশীর লাশ উদ্ধার করে । তার সঙ্গে থাকা অপর দুইজনকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে নিয়ে যায় পুলিশ ।

নিহতের লাশ হাসাবিয়া শহরের ছোবা হাসপাতালে রয়েছে বলে জানাগেছে । আবদুর রউফ নিহত হওয়ার খবর শুনে যারাই তাকে দেখতে বা ঘটনা জানতে গেছেন তাদের।অনেকে মাঝে শুনা যাচ্ছে আদম বেপারীর ব্যবসার সাথে রউফ জড়িত ছিল। অনেকেই কুয়েত পুলিশ আটক করেছে । এর মধ্যে কয়েকজন হামলাকারীও রয়েছে বলে সূত্রে জানাগেছে .হামলাকারীদের সঙ্গে নিহত আবদুর রউফেরর পূর্ব থেকে বিরোধ ছিল বলে ধারণা করা হচ্ছে ।কুয়েত পুলিশের আটক অভিযানের খবর ছড়িয়ে পড়লে বাংলাদেশীরা রাস্তাঘাট ও হাসাবিয়া শহর থেকে ছিড়কে পড়েন ।

গতকাল বিকেল ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বিভিন্নভাবে কুয়েতে অবস্থানরত বাংলাদেশীরা এ ঘটনায় সর্বশেষ আটক ও ঘটনার সঙ্গে বাংলাদেশীদের মধ্যে কারা জড়িত এ
ব্যাপারে বিস্তারিত পারেনি ।এদিকে, কুয়েত প্রবাসী আবদুর রউফের নিহত হওয়ার খবর তার ফেনীর ছাগলনাইয়ার দক্ষিণ যশপুরের গ্রামের বাড়িতে পৌঁছলে তার স্বজন ও প্রতিবেশীদের আহাজারিতে বাতাসভারী হয়ে ওঠে ।

এক মাত্র ছেলে আবদুর রউপকে হারিয়ে তার বাবা আবদুল লতিফ ও তার মা বারবার মূর্ছা যাচ্ছেন । নিহত আবদুর রউফের চার বছর বয়সী একটি ছেলে শিশু সন্তান রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত