শিরোনাম

  নানিয়াচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রীতিময় চাকমাকে অপহরণ   ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা
প্রচ্ছদ / প্রবাস / মাই বাইসাইকেল চলচ্চিত্রে এতে এমন কি আছে- যার জন্য এর প্রদর্শনী আটকে দিতে হবে?ড.অমিত চাকমা

মাই বাইসাইকেল চলচ্চিত্রে এতে এমন কি আছে- যার জন্য এর প্রদর্শনী আটকে দিতে হবে?ড.অমিত চাকমা

প্রকাশিত: ২০১৭-০৭-০৮ ১৮:৫৭:৫৮

ফাইল ছবি

অনলাইন ডেস্ক

চাকমা ভাষায় নির্মিত বাংলাদেশের প্রথম চলচ্চিত্র ‘মাই বাইসাইকেল’ প্রদর্শনী সেন্সর বোর্ডে আটকে থাকায় বিরক্তি প্রকাশ করে কানাডার ওয়েস্টার্ন ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ও ভাইস চ্যান্সেলর অমিত চাকমা বলেছেন, বাংলাদেশে সেন্সর বোর্ডই থাকা উচিত না।

কানাডার ১৫০তম জন্মদিন উপলক্ষে টরন্টো ফিল্ম ফোরাম আয়োজিত তিনদিনের মাল্টিকালচারাল ফিলম্ ফেস্টিভ্যালের সমাপনী দিনে শুভেচ্ছা বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন। খবর নতুন দেশ'র।

অমিত চাকমা আরও বলেন, পশ্চিমা উন্নত দেশগুলোতে সেন্সর বোর্ডের কোনো অস্তিত্ব নেই, কিন্তু বাংলাদেশ, ভারতের মতো দেশগুলোতে সেন্সর বোর্ড চলচ্চিত্র শিল্প নিয়ন্ত্রণ করছে।

মাই বাই সাইকেল সিনেমার কাহিনীর উল্লেখ করে অমিত চাকমা বলেন, সিনেমাটি আমি আজই প্রথম দেখলাম। এতে এমন কি আছে- যার জন্য এর প্রদর্শনী আটকে দিতে হবে। সাধারণ একটি পরিবারের জীবনের টানাপড়েনের গল্প নিয়ে এই সিনেমা। এতে এমন কোনো স্পর্শকাতর দৃশ্য নেই যার জন্য এই সিনেমার প্রদর্শনী আটকে দিতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত